(৩ টি ছোট কবিতা)
১।
শীতনিদ্রা


একটা শীতনিদ্রা মাঝে মাঝে ভীষন প্রয়োজন ,
যাই ঘটুক আমি ভীষন রকম উন্নাসিক
দেখছিও না কিছু
এই তোমার হই হই আনন্দোল্লাস
জমানো বরফ দিয়ে সুধায় অবগাহন
বিশ্বাস কর কিছু দেখছিনা
আমি আসলেও অবগাহন করছি শীতনিদ্রায়
২।
ইদানিং তোকে আমার সহ্য হয় না


ভালই হয়েছে দূরে সরেছিস
ইদানিং তোকে আমার সহ্য হয় না
তোর কাছে আসা আমার অসহ্য বোধ হয়
আমাকে আস্তাকুড়ে নিক্ষেপ করে


ভালবাসা আমার কাছে মাঝে মাঝে
অসহ্য বোধের কাছে নত করে
এটা সিজোফ্রেনিয়াক কিনা ভাবতে হবে –


৩।
তবুও আমার যে কেন আজ মন ভাল নেই !!


এক্ষুনি বিস্ফোরন হবে
জ্বালামুখে কেন যে বার বার অগ্নি আনো !!
ফুতকারে সব ধ্বংস হবে ‘
লীন হবে
সৃষ্টি যদি হয়ই
সে নতুন দ্বীপ হবে
আবার নতুন বসত
নতুন জমীন
নতুন সব মুখ
প্রেমিক আর প্রেমিকার বসত বাড়ি
তবুও আমার যে কেন আজ মন ভাল নেই !!