১।


ভুলে যাও একাংশ আমার এই যাদুশহরের কথা


২।
চেনা হল আমার এই পূর নগরীর আদিকথা
এখানে সবগুলো সাপের বসবাস -


সব্বাই জানে আদি সাপের চরিত্র
তবু বিষের কিছু চরিত্র থাকে
তীব্র সম্মোহনী আর ঝাঁঝালো
বিবমিষা জাগলেও
আমি ফিরে ফিরে বিষ নগরীর
বিষ পান করি অবিরত --