১।
তুমি বলছো প্রাণ নেই
আমি বলছি এখানে ঘুনপোকাদের বাস -


২।


অপকারী তেলাপোকার প্রতি তুমি কি মায়া পোষন করবে ?
একে বিষ দিয়ে মেরে ফেলাই শ্রেয় -


৩।
তোমাকে মসনদ ফিরিয়ে দিতে
তুমি আর কত প্রাণ দাবী করবে ?

৪।
আগুনে ঝলসে যাওয়া যুবক
হৃদয় নিয়ে কি আদৌ কাতর হয় ?


৫।
চুম্বনগুলোকে তুমি হৃদয়ের কোন স্থানে সংরক্ষণ করো ?
মাঝে মাঝে কেন একে চোখের পাতায় এনে হৃদয়কে উষ্ণ করো  ?