১।
চোখের পাপড়িগুলো কেন ঘুঘুপাখির সন্ধানে থাকে ?
যাদের বায়ুর ভেতরে হৃদয় সেঁটে থাকে ?


২।
নরকের দ্বার উন্মুক্ত সেটা মৃত্যুর পর
জীবিতকালের নরকে কতটুকু বেহেশতী সুধা থাকে !!


৩।


রাত হলেই নির্জনতা বাড়ে
সোয়ালো পাখিগুলো কি নির্জনতা পছন্দ করে না ?


৪।
ঋতুর পালাবদল দেখতে মন্দ লাগে না
যতটা না লাগে দলবাজী
৫।
কেন আস্তিক নাস্তিক সমাচার
ভেতর বাহির কে জানে
কে করেছে কতটুকু কদাচার
কার ভেতর কতটা মানুষ
কার ভেতর কতটা পাপাচার --