অন্তর্জালের সাথে বাধা পড়ে যাচ্ছি
পায়ে বেড়ি হাতে বেড়ি
হৃদয়ে বেড়ি কিনা ভাবতে হচ্ছে
আজকের আকাশে চাঁদ আছে কিনা জানা নেই
সেখানে একটা আন্তলিংক ছড়িয়ে দেব
ইতি উতি আকাশের তারাদের ভাব হবে খুব
যেই ইডিপাস চেনা ছিল না
তাকে দেখে নেব সেখান থেকে -
ইডিপাসের কথা মনে হলেই আমার
এক বিষন্ন যুবকের কথা মনে হয়
সে এবার তার বুকের ভেতরের
লিলেন লিলেন রক্তের বিষ মুছে নেবে
ইডিপাসের চোখ মুছে দেবো
বলে দেবো "কেঁদো না বিষন্ন যুবক"
বুকের কোলাজে দেখে নাও
ভালবাসার নবনীতা দেবী শুয়ে আছে --