কি বলতে চেয়েছিলেন সেটা জানা হলো না
যদিও বলার সাহস আপনার কোনদিনো ছিল না
আমারো জানতে ইচ্ছে করে নি
তবু আজকাল খুব শুনতে ইচ্ছে করে


সেদিন সবটুকু হৃদয় চোখে এনে
বলতে চেয়েছেন
আমার সাহস হয় নি
জেনে নিতে
কি এমন বুকের কথা
চোখে বলতে হয় ?


একদিন কি একটা বিচ্ছিরি
চিঠি দিলাম আপনাকে
এরপর আপনার মোহভঙ্গ
এত সহজে ভালবাসা নষ্ট হয় ?
আমার খুব জানতে ইচ্ছে করে !!


আজকাল আপনি অনেক বেশী রাশভারী
রাশভারী হলে কি ভাললাগার সাথে আপোষ হয় ?
আপনি ওই রাশভারী খোলশটা ভেঙে চুড় চুড় করুন
একটু পেছন ফিরে তাকান
একজন কিশোরী ছিল
যে সবটুকু হৃদয় নিয়ে
আপনার জন্য অপেক্ষা করেছিল -