**
মগ্ন করো আমাকে এই চাঁদের আলোয়
ভেবে নিতে চাই আজ এই চাঁদ আমার !!


**
আজ চাঁদ দেখো প্রিয়তমা
তোমার চোখের কাজলে লেপ্টে আছে
তার বুক
একটু হাত দাও সেই বিরহী বুকে
অনুভব করো
কাতর প্রেমিকের বুক ভাঙ্গা গান


তোমার উষ্ণ ঠোঁটে
গেঁথে আছে তার চাতাল ভাঙ্গা হৃদয়
হাত দাও ওতে
অনুভব করো তার ভালবাসার প্রিয় রং –


**
কি করে একটি কথা না বলেও বলে দাও হৃদয়ের কথা
কি করে জ্বালো আলো এই গভীর অন্ধকারে
শুধু তোমার আলো দিয়ে !!
**
যে ফুলটি ভীষন সুন্দরী সে আজ আকাশে উড়ছে ।
কিন্তু একাকী ! কি অসম্ভব সুন্দর পাখার সেই ফুলের
চোখে মুক্তোর মতন জল !!
আহ !! ইচ্ছে করছে সাঁতার কাটি ওর চোখের জলে !