০৯/০৩/১৪


তারপর একদিন হারালো
সেই পদ্মপুকুরের জলটা
চোখের ভেতর শাপলা হয়ে ফুটেছিল
সেই যে সন্ধ্যাবেলার বিষাদ
তার যে ছিল জলের ভেতর বাস -


তোমার সাথে আমার সেই যে দেখা হল
আজকাল সেই দেখা বিকেল
সকালবেলা ভোরের আলো হয়ে
চোখের জল হয়ে
স্ফটিক হয়ে
ওরকম দুরু দুরু বুকে
আমাকে অনন্ত ঘুম থেকে
আলতো করে জাগায় -
তোমার সাথে দেখা নেই
সে যে কতকাল -


বুকের ভেতর নীলচে চিকুর
সন্ধ্যাবেলার ঝুম ঝুম নুপুর
তোমার সাথে দেখা নেই
সেই যে কতকাল -


অবশেষে তোমার হারানো
সেই যে পদ্মপুকুরের জল
চিকুর হয়ে পদ্ম হয়ে
এখন এই বুকে
তোমার সাথে দেখা নেই
সে যে কতকাল !!