ক্লান্তি ভরা দিন, আর নির্ঘুম রাত,
সময়ের কাটা যেন থেমে গেছে,
বেস্ততাতে, কখনও নিরন্তর অবসরে।
কোনও এক হাসিতে,
অথবা অনুভব না করা কিছু মুহূর্তে,
আজ পুর অনুভবে সেটাই জীবন মনে হয়,
বারে বারে।


ভুলে গেছি শেষ কবে,
প্রান ভরা নিঃশ্বাসে পাগল করেছি দেহ।
ভুলে গেছি হৃদকম্পন কি,
ভুলে গেছি শেষ হাসি কবে হেসেছি?


আমি কে?
হাজারো প্রশ্নে জরজরিত অতী্তে
খুঁজে ফিরেছি চির চেনা কাউকে,
বদ্ধ চার দেয়ালের মাঝে।