আমি সুখের দোকান দিয়েছি সুখবাজারে,
তবে থলে ভরে নিয়ে যা, দেরি হলে পাবি না-
লুকিয়ে রাখিস বাক্সে ভরে,
নয়ত রান্না করে ঝোল বানিয়ে খেয়ে নিস,
যদি বেশি ভালবাসিস,
তবে নরম মাংসপিণ্ডে ঠেস দিয়ে রাখিস,
যদি গোপন সুখে সুখি হস-
তবে গোপনাঙ্গে ভিজিয়ে নিস।
দাম নিয়ে কেন ভাবনা, এ সুখ তো আমিই বিলাই,
সব কিছুর কি দাম হয়? তবে কেন মিছে চরাই উতরাই?
কততুকু নিবি নেই যে মানা, শুধু একবারেই নিবি যতটুকু নেয়ার-
তোদের মত আরও হাজার আছে দাঁড়িয়ে,
মানা করা হয়ে ওঠে না আমার।।
আমার স্বপ্ন শুধু আমার নয়, তাই যে তারা সময়বন্ধী,
যদি তোদের লিপ্সা থাকে তবে সেগুলাও নে,
শুধু সাথি করে সময়গুলোকে।।
যা আজ তাও ভিক্ষা দিলাম,
শুধু দেখব বলে,
এক জীবনে তোদের কত সুখ লাগে।।