ভুল করে যদি ভুল বুঝো,
ভুল বুঝেই তবে ভুলে থাকো।
ভুলে ভরা গল্পে না হয় হোলো আরেকটু ভুল,
ভুলের সমুদ্রে একফোঁটা ভুল,
ভুলেও কী বাড়ে এতোটুকু ভুল;
ভুলের জন্যই তবে, সবই বুঝের ভুল।।
ভুল হল দিনে, ভুল হল রাতে,
ভুল হল গানে, ভুল হল প্রাণে,
ভুল হল হৃদয়ের কাঁপনে,
ভুল হল শয়নে স্বপনে।।
ভুল জনমই অর্ধেক ভুল,
ভুল সময়ই অসামান্য ভুল-
ভুলের অন্তহীনতায় তবে কাঁটা বিঁধে রবে আজন্ম ভুলে,
ভুলই পথ খূজে নিবে নতুন ভুলে।।
ভুল করেই চাই তাই, ভুল করেই মন ভোলাই,
ভুলে যেও সবকিছু, ভুল বুঝে।