কিছু যদি মনে তুমি, নাই করো, নাই করো,
তুই করে বলি প্লিজ, কিছু মনে করোনা।
বন্ধু বন্ধু খেলা, করি চলো, করি চলো,
আসল বন্ধু করে, কিছুতেই ধরোনা।
মহাবীর পালোয়ান, মোম জ্বেলে আলো আন,
খুঁজে দ্যাখ দখিনের জানালাটা বন্ধ।
ভুল-ভাল তাড়না, তোমাদের কারো না।
তোমাদের সকলের দুই চোখ অন্ধ।
চোখ বুজে থাকনা, ঘুঘুদের পাখনা,
ক্ষণে ক্ষণে ঝাঁপটায়, রাত্তির সন্ধ্যা।
শরৎ আর গ্রীষ্ম, পুরোপুরি নি:শ্ব,
ঘুম ঘুম শহরের নারীগুলো বন্ধ্যা।
মেঘ মেঘ ইচ্ছে, জল ঢেলে দিচ্ছে।
যোগাসন টেনে ধরে আবেগের গল্প,
হাত ধরে চলবেন, চুপিচুপি বলবেন,
মেঘের গন্ধগুলো আমার বিকল্প।