...............................................
ধোঁয়াশা পাঠে উঠে আসে জলার আলেয়া
                               ডাকিনী বিভ্রম ........
                             নিসর্গের তানপুরা বাজে
                        বৃষ্টিবাদ্যে এলোকেশী আঁধারে
...............
কথিত পৃথিবীময়তা ঘুম জানালায়
হয়ে রয় রাত্রিকালীন পাহারাদার।


..................             চাঁদবনে বিনুনী কেঁটে
নদীগুলো এক একটি সরীসৃপ।


       ... ....................    
    ঘাসফুল ফোটে ...............