এভাবে এইখানে দিন ফুরিয়ে যায়
দিন যদি রাতে হারিয়ে যায়,
এই বিবশ দেহ পড়ে থাকে
অন্ধকারের বিছানায়।
পড়ে থাকে আমাদের মুখোমুখি দিনগুলো
এইসব দিনরাত্রির বিচ্ছিন্ন দ্বীপে-
কতকাল ধরে,কত দৃশ্য গিলে
মাধুকরী, নোংরা ভাস্কর্য হয়ে।।