ফরমালিনে ভরতি স্বচ্ছ কাঁচের বোতলে,
থেকে থেকে স্বপ্নগুলো চোখ তুলে ।


সমসাময়িক ব্যস্ততার নেকড়েরা,
ব্যবচ্ছেদের ছুরিকাঁচিতে শাঁন দিয়ে বসে।


জানালার করিকাঠে রোদপোহানো-
শালিকটি একটিবার উড়ে গেলে তবে


সহসাই তুলে নেব পলকেই আমরা
নষ্ট-ভ্রষ্ট স্বপ্নগুলোর জলে টলমল চোখ ।।