ওখানে শিমুল গাছে, ডালে ডালে ঝুলে আছে
এপারের সব ঘরছাড়া কবিতা-
এখানে পড়ে থাকে একটা নিঃসঙ্গ জানালা
ঘরময় ছড়ানো বিষণ্ণ পংক্তিগুলো পড়ে থাকে
সস্তা মদের নষ্ট ঘোরে।
পড়ে থাকে মাথাভাঙা একটা একাকী কলম
আরও কিছু শীতের জমানো উষ্ণতার শিশি
এখনও সেভাবেই অলস সময় কাটায়-
কবিতার হাতে খুন হয়ে যাওয়া কবির খুলি।