কাঁদা আর জলে গড়া তোমার জীবন
আজ মহান শিল্পীর ধ্রুপদী সৃষ্টি
সেখানে আমার কাঁপা হাতের আনমনা তুলির
আঁচড় দেয়ার আছে সাধ্য কি?
থাকুক সে মনমরা হয়ে যেমন তেমন,
পঞ্চমীর এই চাঁদে কেটে কেটে রক্তাক্ত হোক।
ওই বিভ্রান্ত আলোগুলো রক্ত বড় বেশি ভালোবাসে,অতন্দ্রিলা
এখানে আজ জমাট রক্তের-
শিরনীর মাতম ছুটেছে
অতন্দ্রিলা,রক্ত চাও কি?আরো,আরো...।