আমার কিছু কথা, ভালো করে পড়বেন কিছু জমে থাকা স্বপ্ন, কিছু আশা,কিছু ভালো বাসা,কিছু স্বপ্নহীন রাত,কিছু উষ্ণ ভোর, অদেখা এক ঝড়ো হাওয়া, একা পথ চলা ঘোর অন্ধকার রাত্রি, না বলা কিছু কথা,জীবনের সাহাহৃে বিভোর এক ধূসর কালো মেঘ,কিছু অশ্রু ভরা সমুদ্রের বালি...
১।আমি একদিন হয়তো কালের স্রোতে হারিয়ে যাবো,কিন্তু সে দিন আমার পাশে কেউ থাকবে না।
২।আমার জীবনের সূর্য যখন নিভে যাবে, তখন কেউ রবে না আমার পাশে।
৩।কালো মেঘের আড়ালে লুকিয়ে থাকে এক শুভ্র মেঘের ভেলা, কিন্তু তা ই নিয়ে যায় একদিন,জীবনের শেষ অন্তিম সূূর্যাস্তে।
৪।আমি যাবো সেই দেশেতে ,যেই দেশে গেলে পড়ে আর ফিরে না সেখান থেকে।
৫।আমার ধূসর কালো পৃথিবী, একদিন আমাকে ছেড়ে চলে যাবে, সেই দিন আমি কিছু করতে পারবো না।
৬।এমন একটি সময় আসবে যে, অস্তিত্ব খুঁজে পাবে না তখন সে বুক ভরা ব্যথা নিয়ে একদিন চিরদিনের জন্য শুয়ে যাবে,যাকে কেউ মনে করবে, আবার করবে না।
৭।ফুল শুকিয়ে যাবে,অশ্রু শুকিয়ে যাবে, একদিন হয়তো  স্মৃতি গুলো ও ঝরে যাবে...।
৮।জীবনে যা অর্জন করেছি তা সব ভুল।যা দেখেছি,করেছি,শুনেছি,পেয়েছ,সবই এক ধূসর কালো মেঘ। আর অন্ধকারে স্বপ্নহীন ঘোর প্রদীপ...।
৯/ এখনো দাঁড়িয়ে আছি, সেই শিমুল গাছের শিয়রে,আসবে বলে ,যাবার বেলা বলে ছিলে অপেক্ষা করো ঐ গাছের নিচে, দেখবে তুমি চোখের জলে আমার দু নয়ন ।
১০/চোখের কোনে জল আসে,বাদল দিনে বৃষ্টি নামে ,তোর বিরহে,
সকাল গড়িয়ে দুপুর ,দুপুর গড়িয়ে বিকেল,বিকেল গড়িয়ে সন্ধ্যা নামে ,সাজ বনের নীড়ে।
১১/"উড়িয়ে দিব তোমার আঁচল, মেঘের উষ্ণ হাওয়ায়, ঝিরি ঝিরি বৃষ্টিতে ভিজবো, দুজন কোমল ছোঁয়া।"
১২/অনাবাদী জমি রেখে দিয়েছি তোমার জন্যে,
চাইলেই চাষ করতে পারো , ফলাতে পারো ভিন্ন রকমের ফুল ও ফসল,
নির্দ্বিধায় সাজতে পারো মনের রঙ মিশিয়ে।
      
অতএব, কবি কাজী নজরুল ইসলাম বলেছেন-    আমি শুধু হারিয়ে গেলাম,হারিয়ে যাওয়ার বনে।।
ছুঁয়ে দেখো,
একটু আধটু ভাবে তৃষ্ণা পাবে,পাবে পায়ের মল
আরো একটু কাছে এসে ধরে দেখো দু ভুজে,
স্নিগ্ধ জল হবে মেঘের কোণে
আনমনা হয়ে বৃষ্টি নামবে আকাশ থেকে ,কুটি ফাটা ভাবে
তোমার এক চিমটি চোখের কাজল দেখে,
ছুঁয়ে দেখো সত্যি বলছি,
সৌদামিনী হাঁকবে তোমার কোমল পরশ পাথর দেখে,
হিংসুটে র ছলে।