এখনো প্রহর হয়নি শেষ,
তাই এই কবিতা লেখা।
নিরবতা চিরে শান্ত নীড়ে
ক্লান্ত মরীচিকার শেষাশ্রয়,
ধূসর দিবসে তেজহীন শিখার
মায়াবী তিমিরে বেমানান অভিনয়।


শর্বরী ঠেলে মিথ্যাকে রুখতে,
সততার ঝর্ণা অবিরাম ঝরাতে;
ভয়ানক বিশাল কালসমুদ্রে,
সময়ের সাথে পাল্লা দিয়ে;
মানবতাপ্রিয় কল্লোলের প্রবহমান-
চেষ্টায় অজস্র কষ্ট ক্লেশ,
তাই এখনো প্রহর হয়নি শেষ।
তাই এই পথ চলা।


দৃশ্যপটে নিজেকে দৃশ্যমান করতে,
ভুলগুলোকে শুধরে নিতে;
প্রিয়কে আপন করে নিতে;
চিন চিন ব্যথার দুয়ার ভাঙতে
ছন্দময় ভাষা অবশেষে,
লেখনী সময়গুলো লিখছে
জীবনকে ভালবেসে।
এখনো অনেক কথা হয়নি বলা,
মুহুর্তগুলোকে সংশোধন করা;
ভিন্ন পরিবেশে সময় পরিয়ে দিচ্ছে
ভিন্ন ছদ্মবেশ।
তাই এখনো প্রহর হয়নি শেষ।
তাই এই নিবিড় গম্ভীরতা।