যখন রইলো না কিছুই
তম পানে দৃষ্টি রুখে
আর যাতনা বাড়াইনি।
ভেবেছি হৃদয়টা ধারণ করেছে
নিঃস্বঙ্গ রক্তাভ সান্ত্রী।
যেখানে অন্য আকাশ
আধারে বাঁচে জোছনার জন্য,
শূন্য গোধূলী নিয়ে।
প্রেরণা শুধু- বলেছিলে
ভালো থেকো।