নীলাচলে চোখ মুছে
আমার বিস্মৃতিতে তোমার
হারিয়ে যা্ওয়া,
সমীরবন্দি সময় যখন
তোমার শিহরণে,
তখন কেঁপে কেঁপে উঠে
আমার দু'হাত শক্ত করে ধরা,
আর তৃষ্ণার্ত চাহনীতে জড়িয়ে
আমার দুটি নির্লিপ্ত চোখ।
তবু্ও বৃষ্টি পড়ার পর
বুঝতে পারিনি;
কম্পিত অধরের বারিবিন্দুটি
তোমার অশ্রু ছিলো।
ঠিক যেমন বুঝিনি
আমার প্রতি তোমার অনুণয়টা।