হাসি হাসি মুখে
   একটা ছেলে এসে
বলল আমায়-'আছিস কেমন নীল ?'       স্বপ্ন মনে হল
    বলেই ফিরে গেল
উড়ছে যখন আকাশে শঙ্খচিল ।


     স্বপ্ন দেখি রাতে
     জলমাখা দুই হাতে
ধূলোবালি ময় সারা গা ,
     খেলছে উঠোন জুড়ে
    কখনো ডাকছে নরম সুরে
- 'খেলনা আমার হারিয়ে গেছে মা !'


     একদিন মাঝরাতে
     সে আবার এল কাছে
নীল খেলবি না তুই লুকোচুরি খেলা ?        
       জোনাকিরা নেভে জ্বলে
       হঠাৎ কে যেন গেল বলে
চিনলি না তুই সে তো তোরই ছেলেবেলা ।


  ♥.¸¸.♣.¸¸. *♥*.¸¸.♣.¸¸.♥
  ( 09/05/2010 )