Bis bochor por firche gore
ghor vola ek chele,
tal-polasher bagane ase
path ta haria fela.


Oi to dura jacche deka
ekta dalan bari,
hoito sa gram,gram nai ar
hoyache sohor-tali.


Gramete jokon poucholo sa
sondha namache sobe,
vanga ghor-bari,nai priajon
chole gache sob kobe !


Shonko bajche, jolche pradip
pratibashider gore,
mone pore ma je tar jalata pradip
shondha abosore.


Kao nai ar aj se eka
ke hobe reka jibon !
Charlo pritibi, tara hoya galo
deka palo priyajon.


Rat katlo, kanna galo
gailo pakhi gaan,
rater andhera hariya gache
dukkho-aviman .


   ♥..♣.. *♥*..♣..♥
- ( 13/04/2012 )