বুক ভরা প্রেম ছুড়ে ফেলে দিলে
   শেষ বিকেলের রোদে,
হৃদয় আমার গোপন আধঁারে
    নীরবে শুধুই কঁাদে |


ভালোবাসা মোর আছে এই বুকে
    শুধু তোমারই লাগি,
তোমাকে নিয়ে কতকিছু ভাবি
    রাত্রি প্রহর জাগি |


য়ে গোলাপের পাপড়িগুলোতে
    লিখেছি তোমার নাম,
কবর হয়েছে শেষ বিকেলেতে
    দাও নাই তার দাম |

বলাকার সারি উড়ে উড়ে য়ায়
    স্বপ্নমালিকা হয়ে,
রাতের আঁধার আসবে এবার
    সন্ধ্যার জাল বেয়ে |


গোধূলি লগনে মনে পড়ে য়ায়
    প্রেম কত অসহায়,
ঘরে ফেরা পাখি য়াবার লগনে
    শেষ ডাক দিয়ে য়ায় |


কেন চলে গেলে কঁাদিয়ে আমায়
     এতো নিষ্ঠুর তুমি !
রাত জেগে জেগে স্বপ্নালু মনে
     কবিতার জাল বুনি |


দোষ কী ছিল বললে না মোরে
      চলে গেলে বহুদূর,
চঁাদের আলোকে দখিনা বাতাসে             ভাসছে তোমার সুর |


যেদিন তুমি জানবে প্রিয়া
     আজ কেউ নেই পাশে,
জানবে সেদিন আছে একজন
     তোমার অপেখখাতে !
   ♥..♣.. *♥*..♣..♥
( 1/08/2012 )