সবুজ স্বপ্ন মনে
  আছে হৃদয়ের এককোনে
চুপিচুপি চায় বলতে তোমাকে প্রিয়া,
   দিগন্ত সাজে রঙ্গে
   য়াবে কি আমার সঙ্গে
থাকবে বুকে কাঁন্দবে না এই হিয়া |
  
   গাইছে পাখিরা গান
    হৃদয়ে সুরের টান
গুনগুন করে নিঝুম দুপুরে একা,
    ঝরা পাতাদের সুরে
     নিঝুম ভর দুপুরে
চোখ বুজলেই পাই গো তোমার দেখা |      
    রাখালিয়া সুর ভাসে
      বিরহের অবকাশে
দাও না দেখা য়খন তুমি আমায়,
      চলে য়াও তুমি দুরে
       দুরত্ব য়ায় বেড়ে
স্বপ্ন ভাঙ্গে পাই না কাছে তোমায় |
    
     গান গাও তুমি দুরে
     পুরানো কোনো সুরে
কান্দাও তুমি আমায় বারেবারে,
     ভুলতে পারি না তোমায়
     দোষ দাও কেন আমায়
পারি না ভুলতে বেসেছি ভালো য়ারে |
  ~~~~~~~~~~~~~
-(14/02/2011)