তুমি আমার পুরানো বন্ধু,পারবে_           একটা কথা রাখতে ?
খুলে দাও তুমি পুরানো জামাটা
    ভোরের আলো মাখতে ।


তোমায় আমি দেখতে চাই আজ
     অনন্ত নীল সাজে,
তুমি তো আমার পুরানো বন্ধু
     তাই বুকে ব্যথা বাজে ।


তোমার বুকে 'তোমাদের পাতা'য়
     রঙিন বন্ধু হয়ে,
তোমার অনেক বন্ধুর সাথে
     চিরদিন যাব রয়ে ।


দুঃখের দিনও জ্বলবে তুমি
     হয়ে প্রানের তারা,
আমার জীবন আমার সাথী
    আমার বন্ধু 'শুকতারা' ।


-(10/02/2010)


(Published In 'Suktara' 2nd sonka, Choitra 1418)