কতদিন তোরে দেখি নাই
    আজ যদি তোর দেখা পাই
পারবি কী তুই চিনতে আমায় আজ ?     ভাসে দূরে ওই শরতের মেঘ
  মনে জাগে কোনো অচেনা আবেগ
ছুটে যাই মাঠে ফেলে দিয়ে সব কাজ ।


     ছুটেছি আমি চেনা পথ ধরে
     ধূ ধূ করা সেই চেনা প্রান্তরে
পুরানো সাথি আসছে হয়তো ফিরে,         উঠছে জেগে অতীতের আশা
   খুশিতে জড়ানো প্রীতি ভালোবাসা

  অচেনা আবেগে হৃদয় উঠছে ভরে ।

    শেষ হয়ে এল দিনের আলো
    নামবে এবার আঁধার কালো
থাকব বসে অন্ধকারে তোরই অপেখখাতে,
   তোর গন্ধ সন্ধ্যা বাতাসে
    চঁাদ উঠবে পুব আকাশে
এই দুটি হাত রাখব তোর দুই হাতে ।


  বলাকার সারি ঘরে ফিরে যায়
  আয় রে বন্ধু তুই ফিরে আয়
তোর লাগি আজ কঁাদছে এই হৃদয়,      সিক্ত দুপা শিশিরের জলে
   চোখ দুটো আজ জলে টলমলে
  দিগন্ত ওই রক্তিম ধূলিময় ।
  ♥..♣.. *♥*..♣..♥
-(05/02/2011)