যখন আমি ছোট্ট ছিলাম
     তারা গুনেগুনে,
নতুন রাজ্যে হারিয়ে যেতাম
     স্বপ্নের জাল বুনে ।


মা তার স্নেহ আঁচল দিয়ে
     ঢাকত আমার মুখ,
সে স্নেহ আজ হারিয়ে গেছে
    তলিয়ে গেছে সুখ ।


বারে বারে মনে পড়ে
     হারানো ছেলেবেলা,
পাখির সুরে সুর মেলানো
      কান্না হাসির খেলা ।


আজও আমি ঘুমের ঘোরে
      ঘুরি স্বপ্নের দেশে,
স্নেহ আঁচলে "শুকতারা" ওড়ে
       দখখিনা বাতাসে ।


- (02/01/2010)