বন্ধু আমার দিকে নয়
   ছুড়ে ফেলে সংশয়
তাকাও তুমি আমার কবিতা পানে,
    চিনতে যদি পারো
    একটা বার্তা করো
বলে দিও তুমি হাওয়ার কানে কানে ।

    রাত্রির অবসানে
    পাখির মধুর গানে
একদিনও কী ভেঙেছে তোমার ঘুম ?
     কিংবা ঘুমপাড়ানি গানে
      দিনের অবসানে
মা'র কোলেতে বুঝেছ দুচোখ রাত্রি নিঝুম ?

    তাহলে বুঝবে তুমি
    কবিতারা কত দামি
যঁারা নগণ্য এই হাতের ছোঁয়ায় ফোটে,
   যেদিন থাকব না আর আমি
    সেদিনও দেখবে তুমি
সহস্র বাধা পার হয়ে তঁারা ছোটে ।

    এই হিংসার দুনিয়াতে
     জ্বলন্ত আগুনেতে
ঝঁাপ দেব না,হয়ে যাব আমি পার !
     এই দৃঢ় বাস্তব
     কেড়ে নিল আজ সব
আজকেও আমি তবুও মানি নি হার ।

    যেদিন থাকব না আর আমি
     খঁুজে নিও মোরে তুমি
রেখে যাব মোর কবিতার সম্ভার ,
     গোধূলির রঙ মেখে
     পিছু ফেরে শুধু দেখে
হয়ে যাব ওই দিগন্ত রেখা পার ।
  ♥.¸¸.♣.¸¸. *♥*.¸¸.♣.¸¸.♥
-(29/09/2012)