ধীরে ধীরে সব ছোট হয়ে যাচ্ছে,
  এগিয়ে যাচ্ছে ধ্বংসের মুখে ।      
  - সিলেবাসের বই, প্র্যাতাহিক কাজ,হৃদয় মন সব... ।
  একটা ললনার পোশাক
  সেটাও হঁাটুর উপর
  - অর্ধনগ্ন সে,
  হেঁটে যায় রাস্তায় -
  এটাই তো বর্তমান তাই না !
  অতীতটা হারিয়ে গেছে
   ঘন কুয়াশার আড়ালে ।
  সেদিকে চাইবার প্রয়োজন
   হারিয়ে গেছে |
  বর্তমান সাজিয়ে নিয়েছে
  নিজেদের মতো করে ।
- এটাই কঠিন দৃঢ় বাস্তব !


  ♥.¸¸.♣.¸¸. *♥*.¸¸.♣.¸¸.♥


(20/09/2012)