গোধূলি বেলায়
   পাখি উড়ে যায়
   নামে দূরে উড়া ঘুড়ি,
   ওই প্রান্তরে
   হেঁটে যায় দূরে
   এক অজানা গঁায়ের বুড়ি ।


   দূরে এক ছেলে
   দুই হাত মেলে
   মা'র ডাকে ছুটে আসে,
   সামনে কূলের
    অজানা ফুলের
    গন্ধ হাওয়াতে ভাসে ।


    নিভে যায় আলো
    নেমে আসে কালো
    অন্ধকারের সাথে,
    মনে ছেলেবেলা
    বসিয়েছে মেলা
    শত স্বপ্নের সাথে ।


    রুপোলি আলোকে
    মন ছুটে চলে
    অতীতটা খুঁজে ফেরে,
    প্রহর সময়
    ধীরে ধীরে বয়
    রাত্রিটা যায় সরে ।


    একমুঠো সুখ
    দিয়ে গেল দুখ
    হারিয়ে গেল দূরে,
    দিনের আলোকে
    মন গায় দুখে
    অতীতে হারানো সুরে ।


    স্বপ্নেরা ছোটে
    রাত্রির শেষে
    ডাকাডাকি করে পাখি,
    ভোর আলো মাখি
    নীলে চেয়ে দেখি
     দূরে স্বপ্নের আঁকাআঁকি ।


   ♥.¸¸.♣.¸¸. *♥*.¸¸.♣.¸¸.♥
  ( 02/01/2009)