অন্ধকার থেকে বেরিয়ে এসেছি
  ফিরে যাব অন্ধকারে !
পারবে কি এই সত্য টা খণ্ডাতে ?
একটা যুবক একটা যুবতী
এক হয়ে যায় রাতের আঁধারে,
  শৈবালপূর্ণ পিচ্ছিল পথে
  হঁাটতে হঁাটতে একসময়
  পৌঁছে যায় চরমতম খনিকের
   আরাম মুহূর্তে !
   অন্ধকারে গোপনে সৃষ্টি হয়
   এক আগামীর ।
   সেও একসময় অন্ধকার ছেড়ে
   আলোর পথে হঁাটবে
  যতখখননা সেই পুরানো অন্ধকার
- চরম ঠিকানাটা খঁুজে পায় !


-(02/10/2012)