যতদিন তুমি আছো
তোমাকেই ডাকবো বন্ধু_
বন্ধুর পথের সাথী করে নিতে ।
তুমিও চলে যাবে না তো
অবুঝ ললনার মতো
মাঝপথে আমাকে নিঃসঙ্গ করে
  দিনান্তে ?
অনেকটা পথ এখনো হয়তো বাকি বন্ধু !
   খোলসের মতো খসে গেছে ছেলেবেলা
  জীবন থেকে !
  সেও চলে গেল,
  তুমিই এখন ভরসা বন্ধু,
  ত্যাগ করো না আমায়  ।
  তোমাকে নিয়েই পথ চলতে চাই !
  তুমিই আমার ভবিষ্যৎ,
  তুমিই আমার দুহাত তুলে
  দাঁড়াবার একমাত্র অবলম্বন ।


-(08/02/2010)