সারা রাত জেগে
মোমবাতির আলোকে ছেলেটা
কিছুতেই সাজাতে পারছে না
তাসগুলো -টেকা, বিবি, রুপি......
তার মতোই আনাড়ি হৃদয়
হাতড়ে হাতড়ে খুঁজছে আর_
সাজাতে চাইছে কিছু অচেনা প্রেমকে ।
ধরাই দিতে চায় না তারা,
বারবার চলে যায় দূরে -বহুদূরে ।
আশাহত হৃদয় চেয়ে থাকে তার পানে ।
আবার একটা !
সে ভো না তাকিয়েই চলে গেল ।
নিরাশার প্রেমিক হৃদয় তখন
স্বপ্ন মাখে ।
ছেলেটা চেয়ে থাকে একদৃষ্টে
সেই এলোমেলো টেকা, বিবি, রুপি.......


-(29/12/2011)