হৃদয় ঘরে স্বপ্ন-
খুব বড়ো হবো,
সবাই আমায় দেখবে ।
লেখনিটা ধরে বসে থাকি সারারাত _
আমাকে যে বড়ো হতেই হবে ।
আজ আমার পাশে কেউই নেই
আমায় আশ্বাস দেবে ।
তবু নিজেকে শক্ত করি,
দাঁড়াতে চেষ্টা করি
একটা যুবতীর নিরেট স্থির স্তন দুটির
মতো কিংবা সিনেমা বা ছবিতে দেখা
পিরামিডের মতো -
গাম্ভীর্যের সঙ্গে !
আজ প্রেম আছে প্রেমিকা নেই,
বন্ধু আছে তবুও নেই ।
চোখে ঘুম আছে স্বপ্ন আছে,
বাস্তবে স্নেহের কলিগুলি হারিয়ে গেছে ।
তবুও আমি বড়ো হব খুব বড়ো ।
চরম অন্ধকার পর্যন্ত -
আমি উড়ন্ত, আমি ছুটন্ত, আমি দুরন্ত...........


-(23/04/2010)