একদিন হেসেছিলে,
আমাকে কাঁদিয়েছিলে,
হাঁটিয়েছিলে মরু সাহারার বুকে ।
পথের আলো দিয়েছিলে নিভিয়ে,
  ছিল দু একটা জোনাকি ,
তার স্বল্পালোকে আমি মুক্তি খুঁজেছিলাম,
আলো খুঁজেছিলাম,
পদতলে মাড়াতে চেয়েছিলাম
কিছু স্বপ্নকে ।
পারিনি !
পারিনি বলেই আজ
আমার লেখনিটা কিছু বলে গেল ।
তুমি চেয়েছিলে-
  মিথ্যার বুকে সত্যি গড়তে
  আর আমি চেয়েছিলাম-
  স্বপ্নের বুকে বাস্তব ।


-(05/10/2012)