প্রেমের বাড়ি যে চোখের তারায়
   নিরালা হৃদয় মাঝে ,
প্রেমের বাড়ি যে দূরে নির্জনে
   নিরালা সন্ধ্যা সাঁঝে ।


প্রেমের বাড়ি যে হৃদয় মাঝারে
    শত সুর হয়ে ঝরে ,
প্রেমের বাড়ি যে আঁধারের বুকে
   শত আলোকেতে ভরে ।


প্রেমের বাড়ি যে দুচোখের কোনে
    ঝরে সে অশ্রু হয়ে ,
প্রেমের বাড়ি যে অনন্ত নীলে
    সাদা মেঘ হয়ে বয়ে ।


প্রেমের বাড়ি যে প্রভাতের বুকে
    ছড়ায় নব আলোক ,
প্রেমের বাড়ি যে গোধূলি আকাশে
   চলে যায় রেখে শোক ।


প্রেমের বাড়ি যে আঁকাবঁাকা পথে
    খুঁজে নিতে তারে হবে ,
প্রেমের বাড়ি যে পুব আকাশেতে
   রামধনু হয়ে রবে ।

প্রেমের বাড়ি যে ফুটে ওঠা ফুলে
    বসন্ত কিশলয়ে ,
প্রেমের বাড়ি যে প্রান্তর ঘাসে
    ঝরে সে শিশির হয়ে ।


প্রেমের বাড়ি যে তারাদের ভিড়ে
     ধ্রুবতারা হয়ে থাকে ,
প্রেমের বাড়ি যে রুপোলি আলোকে
     হাজার স্বপ্ন মাখে ।


প্রেমের বাড়ি যে ডায়েরির মাঝে
    হাজার স্মৃতি হয়ে_
প্রেমের বাড়ি যে সাজানো বর্ণে
     চিরদিন যাবে রয়ে ।


-(12/08/2010)