1


রাত্রির অন্ধকারে কিংবা
দিনে নির্জনে
এক মানব এক মানবী গভীর
উত্তেজনাময় যৌনতা নিয়ে
উষ্ন ছোঁয়ার খনিকের চরমতম সুখের জন্য ছুটন্ত মোলায়েম পথে ।
সৃষ্টির ধারা চলতে থাকে
গোপনে ,অন্ধকারে প্রত্যহ ।
পায় পায় চলে আসে আলোকে,
সৃষ্টি ছুটতে থাকে......


               2


আমরা খুধিত ,আমরা তৃষ্নার্ত
খাবার কই ?
জল কই ?
নরম ঠোঁটে ঠোঁট মেলাবার আশায়
নরম মাংস পিন্ডে ঘেরা
একটা গহ্বরের জন্য আমরা উন্মত্ত ।
এই উন্মত্ততার সন্তানই হল সৃষ্টি ।


               3


সবাই ছুটন্ত
মোলায়েম সমতল বন্ধুর পথে ।
সেই কবে আমি তুমি আঁধার
ত্যাগ করেছি,
কতই বা সবে আসছে ।
সবাই একদিন ছুটতে ছুটতে
ঠিক খুঁজে পেয়ে যাব
একে একে চরম ঠিকানা,
সেই অন্ধকার, চরম অন্ধকার-
মাটির হৃদয়ে একাত্ম হয়ে ।


-(22/11/2011)