আমি সত্যি ভালোবাসিনি,
প্রেম করিনি ।
তবুও করেছি সত্যির উপর
আর এক সত্যি গড়ে ,
করেছি তন্দ্রার হাত ধরে
কাউকে জড়িয়ে স্বপ্নের হাত ধরে
ঠোঁটে ঠোঁট দিয়ে ।
সে কিছু বলে আমিও বলি,
একাত্ম হয়ে যাই পরখখনে ।
****************
নতুন প্রভাত ,সোনালী রোদ্দুর,
পাখির কূজন, মৃদুমন্দ সমীরন,
নতুন বাগিচায় ফুলের সম্ভার !
সেটা হৃদয়ের মোলায়েম
ভাবনার ঘরে, নিভৃতে,
যেখানে সুখ অনন্ত,
যেটা বাস্তবে কঠিন বিবর্ণ মৃত্তিকার
অসংলগ্গে গড়া এক নতুন দুনিয়া ।


-(18/11/2011)