কত ছোট-বড়ো-জীর্ণ শব
ভেসে চলেছে সবার অজান্তে ।
আমার জীবনেরও একটা ছোট্ট
শব ভেসে গেছে ,
সে মৃত !
আমি নতুন জীবনে...
মৃতটা হৃদয়ে সবুজ স্বপ্ন হয়ে গেছে,
অনুর্বর বিবর্ণ মৃত্তিকায়
ফসল ফলাচ্ছে ।
তারে খুঁজছি এক খন্ড আঁধারের বুকে,
লুকোচুরি খেলে দিনরাত ।
অশ্রুতে সিক্ত হয় পদতলের
বিবর্ণ মৃত্তিকা,
তারপর কিছু লেখা হয়
তার ভেজা বুকে ।
চোখ মেলতেই দেখি আলো ।
স্বপ্ন হয়ে থেকে য়ায হৃদয়ে সব ।
এই নতুন জীবন সেও
শব হয়ে একদিন........


-(12/12/2010)