অভয় তোর কী মনে পড়ে
বাল্য দেয়ালার শর্বরী গুলো ?
আমার খুব মনে পড়ে
স্নেহ ধূলো সর্বাঙ্গে ছিল সেদিন,
  স্নেহচুম্বনের রেখা যেন
তৈরী করেছিল একটা
মোলায়েম সরনী ।
আজ সব খসে গেছে
সর্পনির্মোকের মতো,হলুদ পাতার মতো ।
সব শুকনো বালির মতো
উড়ে গিয়ে তিলতিল করে গড়েছে
একটা বিশাল পর্বত, সাহারায়,
হৃদয়ের হৃদয়ে ।
তুই সঙ্গী হবি তো ?
একবার ছুটতে হবে খুব জোরে
পর্বতটার উপর দিয়ে,
স্বপ্নস্তুপের উপর দিয়ে ।
প্রত্যয়, সফল হবই,
শীর্ষে গিয়ে দুহাত তুলে দাঁড়াব ।
এবার ছুটতে হবে
একটা অন্ধকার ভেদ করে
আর একটা অন্ধকার পর্যন্ত ।


-(17/12/2010)