গভীর রাত !
ঘুমন্ত পাখি গুলো
জেগে উঠেছে একে একে....
ঘুরপাক খাচ্ছে
এক বিবর্ণ, মলিন বারান্দায়,
ঝরে পড়ছে একটা একটা পালক ।
চোখের সামনে তারা লাইনে সারিবদ্ধ ।
একদিন দেখতে চাই
তারা অনন্ত, স্তব্ধ, নিশ্চুপ.....
বহুদূর চলে যাক এইভাবে_
যেন একসময় আঁধার পথের
অন্ত পায়,
পায় বন্ধুর ছেড়ে সমতল ।
একদিন সেই ছেলেটা
চেয়ে চেয়ে দেখবে বহুদুর_
দিগন্ত পেরিয়ে_
অনন্ত সারি হৃদয়ে হৃদয়ে.... ।


-(08/10/2011)