চলে যাবে যদি এসেছিলে কেন ?
নিয়ে নেবে যদি দিয়েছিলে কেন ?
আমি তো ডাকিনি,
আমি তো চাইনি ।
তোমার মনের স্রোত
এখন কোনদিকে
বয়ে চলেছে যানি না  ।
অন্ধকারের আলিঙ্ননে
বেঁধে দিয়ে গেলে আমায় !
সেই আকাশ, সেই বাতাস,
সেই দিন, সেই রাত্রি,
তবুও মনে হয় কেও একটা নেই !


-(21/01/2009)