তুমি আমার স্বপ্ন আশা,
    শরৎ শুভ্রকাশ ।
তুমি আমার ভালোবাসা,
     অনন্ত আকাশ ।


তুমি আমার সুনীলর্ণব,
   জীবন তরনী |
তুমি আমার পরান পাখি,
    স্বপ্নের সরনি ।


তুমি আমার কৃষ্ণচূড়া,
    জীবন বসন্ত  |
তুমি আমার দিনের আলো,
    তুমি অনন্ত ।


তুমি আমার রুপোলি চাঁদ,
    আলোয় ভরা রাত |
তুমি আমার স্বপ্নমনি,
    সোনালি প্রভাত ।


তুমি আমার জীবন তারা,
   প্রেমের কবিতা |
তুমি আমার প্রানের সমীর
   জীবন সবিতা ।


তুমি আমার স্বপ্নের রাত,
   তুমি চোখের জল |
তুমি আমার সুখের হাসি,
   দাসত্বের শৃঙ্খল ।


তুমি আমার প্রভাত সূর্য,
    প্রভাত পাখির গান,
হৃদয় মাঝে শুনছি আমি,
   প্রেমের ঐকতান ।


তুমি আমার জীবন সাথী,
    দুঃখের অবকাশ |
প্রেম সাহিত্যে লিখব প্রেমের
     ছোট্ট ইতিহাস ।


-(06/02/2010)