অন্ধকার থেকে আলো,
আলো থেকে অন্ধকার,
  -  এই তো জীবন !
বাস্তব থেকে স্বপ্ন,
বন্ধুত্ব থেকে প্রেম,
  - এই তো জীবন !
আঁধার ভরা গুহার মুখে
আমরা অসহায় ।
বলাকার সডান থেকে
সন্ধ্যা ঝরার মতো কিছু স্মৃতি
ঝরিয়ে শেষ গোধূলিতে মিশে যাব,
   - এই তো জীবন !


-(23/05/2007)