সন্ধ্যাপ্রদীপের সাথে জ্বলে উঠল
পুরানো এক নেশা - রুপকথা !
ছেলেবেলা হারিয়ে গেছে,
মায়ের স্নেহ আঁচলও নেই,
আর রুপকথার রাজকুমারও
যেন অজানা কোনো দেশে
রাজকুমারীকে আনতে গিয়ে
আর ফেরেনি ।
আমি একা !
আজ রুপকথা নেই,
রাজপুত্র নেই,
রাজকুমারীও নেই,
আমি একা !
সন্ধ্যার দখিনা বাতাসে
উঠোনে উড়ছে
মায়ের মমতা জড়ানো আঁচল ।


-(09/05/2012)