[1]
দিন চলে যায়,
বিকেল নামে ।
গোধূলিরাঙা দিগন্তের পানে
পাখি উড়ে যায়
নিজের ঠিকানায় ।
নেমে আসে অন্ধকার ।


         [2]
তুলসীমঞ্চে জ্বলে উঠে প্রদীপ_
উদ্দীপ্ত শিখায় !
যৌবনের উত্তেজনাময় রঙ নিয়ে
জ্বলতে থাকে |
তেল ফুরিয়ে আসে,
শিখা পুড়ে যায় একসময়,
নিভে যায় সে প্রদীপ ।
ভরে যায় অন্ধকারে !
রেখে যায় একটা বিদায়ী গন্ধ ,
  - কিছু স্মৃতি !


-(12/05/2009)