আমি জানি না
আমি কবি কী না !
তবুও লেখে যাই,
আশা রেখে লেখে যাই,
রাত জেগে লেখে যাই ।
ভুলে যাই সিলেবাসের বই ।
খুব বড়ো হতে ইচ্ছে করে ।
কেউ পাশে নেই
একমুঠো স্বপ্ন ছাড়া !
রাত জেগে জোনাকির আলো মাখি,
তারা গুনি |
কলমের ফিস ফিস শব্দে
রাত্রির নিস্তব্ধতা ভেঙে যায় ।
কিছু ভাবনাকে সাথী করে
রাত্রি কেটে যায় |
ফিরে আসে সেই সোনালী প্রভাত !


-(28/02/2010)