পাথরের বুকে আমার অশ্রু
স্খলিত হয়েছিল সেদিন ।
হারিয়ে গেল !
কিছু স্মৃতি রেখে গেল ।
আজ অশ্রুতে সিক্ত হয়
বিবর্ন মৃত্তিকা ,
দুঃখের প্রসূন ফোটে ।
পাথরের বুক আজ শুকিয়ে গেছে ।
ব্যর্থ হৃদয় স্বপ্নের রঙ মাখে !


-(08/10/20007)