খেলার পুতুল হারিয়ে গেছে
তাই পা ছড়িয়ে কান্না !
- সে তো এখন অন্তরালে ।
এখন কখনো আলোর বুকে কাঁদি,
অন্ধকারে হাসি !
ঝরে যায় সুখ দুখের
অনু পরমাণু অশ্রুর হৃদয় বেয়ে ।
খেলতে ইচ্ছে করে
শিশির সিক্ত ঘাসে,
ছড়াতে ইচ্ছে করে
খেলনাগুলো উঠোনে ।
পারব কী আর ?
তুমিও কী পারবে
সে জীবনে ফিরে যেতে ?


-(28/05/2011)